সন্ধানী
- মোঃনজরুল ইসলাম - সমুদ্রস্রোত ০২-০৫-২০২৪

ধূম্র তপ্ত মরুভূমির বালুকাপূর্ণ দৃশ্যপট
মনের গহীনে ভেসে আসা কষ্টস্রোত।
নিশিথ গগনে ঘন দীর্ঘশ্বাসের বেড়াজালে,
উদাস প্রান্তরে ছুটে যাই খুব সন্নিকটে।
কারো হস্ত পানে হস্ত বাড়িয়ে স্পর্শকাতরে
কারো অসহায়ত্বের অংশীদারিত্বের প্রলোভনে;
কারো আকাশচুম্বী স্বপ্ন অবলোকন করিতে
কারো দুঃখের মাঝে হাসির অবগাহন গাহিতে;
কারো নিস্তেজ মনে সতেজতার আমেজ বহাতে
কারো নিঃসাড় মনে প্রীতির আগমনী বার্তাতে।
তাই আমি শুধু ছুটে যাই গ্রাম হতে গ্রামান্তরে
আমি শুধু ছুটে যাই সাগর মহাসাগর সাতরিয়ে
আমি ধেয়ে যাই পাহাড় পর্বত সব পিছু ছাড়িয়ে।
প্রলোভনের আশায় মত্ত হইয়া ঘুরেছি সন্ধ্যাসাঁজ;
করুণ চাহনি আজ হয়েছে দগ্ধ,করেছি অগ্নিস্নান।
তবুও এ জীবনের বাতি জ্বলবে যতদিন,
আমি ঘুরিয়া ফিরিয়া খুজিয়া আনিবো
শান্তির প্রজ্বলিত উদীয়মান দিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।